লাখো মানুষের উপস্থিতিতে কোকোর জানাজা অনুষ্ঠিত

প্রকাশঃ জানুয়ারি ২৭, ২০১৫ সময়ঃ ৫:২৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম :

240বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে পাঁচটা ১৩ মিনিটে এই নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা নামাজে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব অধ্যাপক মোহাম্মদ সালাহউদ্দিন। জানাজা নামাজ শেষে আরাফাত রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

আরাফাত রহমানের জানাজায় বিএনপি, এর শরিক দল ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার লাখো মানুষ অংশ নেন। এর আগে মায়ের কাছ থেকে চিরবিদায় নেন আরাফাত রহমান কোকো। পরে কোকোর মরদেহবাহী অ্যাম্বুলেসটি বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আসে বিকেল পৌনে পাঁচটার দিকে।

মঙ্গলবার বিকেল পৌনে তিনটার দিকে কোকোর মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি গুলশানে বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার কার্যালয়ের ভেতর থেকে বের করা হয়। এরপর সেটি প্রধান জানাজার নামাজের জন্য বায়তুল মোকাররমে আনা হয়।

এর আগে দুপুর দেড়টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ আনা হয়। গত ৩ জানুয়ারি থেকে এখানেই অবস্থান করছেন খালেদা জিয়া।

এখানে সকাল থেকে জড়ো হওয়া বিপুলসংখ্যক নেতাকর্মীদের ভিড় ঠেলে লাশবাহী গাড়ি কার্যালয়ের ভেতরে নিতে বেশ বেগ পেতে হয়। প্রায় ২০ মিনিট পর গাড়িটি কার্যালয়ের ভেতরে ঢুকতে পারে।

এরপর মরদেহ অ্যাম্বুলেন্স থেকে নামিয়ে সচরাচর যেখান থেকে ব্রিফিং দেওয়া হয় সেখানে রাখা হয়। এখানে এসেই খালেদা জিয়া শেষবারের মত তার ছেলের মরদেহ দেখেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান নিহত হওয়ার পর ১২ বছর বয়স থেকে যাকে তিনি বুকে আগলে রেখেছিলেন।

প্রতিক্ষণ/এডি/মুরাদ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G